ত্রিপুরা সরকারের পি এন্ড টি বিভাগে ১৭৭ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নেওয়া হচ্ছে (177 Personal Assistants in Tripura Government’s P & T Department are being taken)

ত্রিপুরা সরকারের পি এন্ড টি বিভাগে ১৭৭ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নেওয়া হচ্ছে (177 Personal Assistants in Tripura Government’s P & T Department are being taken):

ত্রিপুরা সরকারের পি অ্যান্ড টি বিভাগে কাজের জন্য পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড-।।’ পদে ১৭৭ জন লোক নিচ্ছে। মোট অন্তত ৪৫% নম্বর পেয়ে মাধ্যমিক ও মােট অন্তত ৪৫% নম্বর পেয়ে উচ্চ মাধ্যমিক পাশরা আই.টি.আই. থেকে স্টেনোগ্রাফার কোর্স পাশ হলে যােগ্য ২০১৮-১৯ সেশনের মধ্যে স্টেনােগ্রাফি কোর্স পাশ হলে মাধ্যমিকে ১০% নম্বরে ছাড় পাবেন।

ত্রিপুরা সরকারের পি এন্ড টি বিভাগে ১৭৭ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নেওয়া হচ্ছে (177 Personal Assistants in Tripura Government's P & T Department are being taken)

কম্পিউটার অপারেটিংয়ের কাজে জ্ঞান ও কম্পিউটার অপারেটরের সার্টিফিকেটে কোর্স পাশ হতে হবে। যখনিলি ১০০টি শব্দ তােলার গতি থাকতে হবে। সব ক্ষেত্রেই তপশিলী, প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীরা নম্বরে ৫% ছাড় পাকেন।

বয়স হতে হবে ১-১০-২০১৮’এর হিসাবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তপশিলীরা ৫ বছর বয়সে ছাড় পাবেন। মূল মাইনে ; ৫,৭০০-২৪,০০০ টাকা। ও গ্রেড পে ২,৮০০ টাকা।

শূন্যপদ ১৭৭টি (জেনাঃ ৮৫, তঃজাঃ ২৪, তঃউঃজাঃ ৬৮ এর মধ্যে প্রাঃসঃকঃ ৩, প্রতিবন্ধী ৭।

প্রার্থী বাছাই হবে প্রিলিমিনারি লিখিত পরীক্ষা, টাইপ রাইটিং, শর্টহ্যান্ড টেস্ট ও মেন পরীক্ষার মাধ্যমে। প্রিলিমিনারি পরীক্ষায় ১০০ নম্বরের ২ ঘন্টার পরীক্ষায় থাকবে এইসব বিষয় ইংলিশ ৫০ নম্বর, জেনারেল স্টাডিজ ৫০ নম্বর।

এই পরীক্ষায় মােট শূন্যপদের ৫ গুণ প্রার্থীকে টাইপিং টেস্ট, শর্টহ্যান্ড টেস্ট ও ট্রান্সক্রিপশন টেস্টে ডাকা হবে। এই টেস্টে পারবেন ও মেন পরীক্ষার জন্য ডাকা হবে। ৫০% নম্বর পেলে কোয়ালিফাই করতে মেইন পরীক্ষায় ২৫০ নম্বরের ডেসক্রিপ্টিভ ১০০ নম্বর। সময় ৩ ঘন্টা। সফল হলে মেধা তালিকা তৈরি করা হবে।

টাইপের প্রশ্ন হবে এইসব বিষয়ে ইংলিশ সময় দেড় ঘন্টা। জেনারেল নলেজ ও কারেন্ট অ্যাফেয়ার্স-১০০নম্বর। সময় ৩ ঘন্টা। সফল
দরখাস্ত করবেন অনলাইনে, ১ অক্টোবরের হলে মধ্যে এই ওয়েবসাইটে www.tpsc.gov.in তখন ওয়ান টাইম প্রােফাইল রেজিস্ট্রেশন করতে হবে।

তারপর ইউজার আইডি, পাবেন। এছাড়াও দরখাস্তের ফর্ম ডাউনলােড করতে পারবেন ওই ওয়েবাসইট থেকে। তারপর পরীক্ষা ফী বাবদ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কোনাে শাখায় জমা ১০০ (তপশিলী, প্রতিবন্ধী হলে ৫০) টাকা দেবেন এই অ্যাকাউন্ট নম্বরে 31176521319, এই শিরােনামে ‘The Secretary, Tripura Public Service Corromission‘, আরো বিস্তারিত তথা পাবেন এই ওয়েবসাইটে।

যদি আপনাদের এই ‘ত্রিপুরা সরকারের পি এন্ড টি বিভাগে ১৭৭ পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট নেওয়া হচ্ছে (177 Personal Assistants in Tripura Government’s P & T Department are being taken)‘ পোস্ট টি ভালো লেগে থাকে তবে বন্ধুদের সাথে share করতে একদম কিপটিমি করবেন না।😊

Leave a Comment